২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


অ্যাপ স্টোর উন্মোচন করল ওপেনএআই

-

জিপিটি স্টোর নামের নিজস্ব অ্যাপ স্টোর উন্মোচন করেছে এআই প্রযুক্তির শীর্ষ কোম্পানি ওপেনএআই। এটি একটি মার্কেটপ্লেস, যেখানে বিভিন্ন কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক অ্যাপের পার্সোনালাইজড সংস্করণ মিলবে বলে জানিয়েছে কোম্পানিটি। জিপিটি স্টোরটি জনপ্রিয় চ্যাটজিপিটি চ্যাটবটের মধ্যেই পাওয়া যাবে। এটির মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন জিপিটি তৈরি ও আবিষ্কার করতে পারবেন কিংবা গণিত শেখানো বা স্টিকার নকশা করার মতো বিভিন্ন কাজের জন্য এআইকে ইচ্ছে অনুসারে কাস্টমাইজ করতে পারবেন।
ওপেনএআই বলেছে, জিপিটি স্টোরটি প্রাথমিকভাবে সেই ব্যবহারকারীদের জন্য চালু করা হবে যারা অর্থ দিয়ে চ্যাটজিপিটি প্ল্যান কিনেছেন। পাশাপাশি, কয়েক মাসের মধ্যে নিজেদের তৈরি পার্সোনালাইজড এআই থেকে ব্যবহারকারীরা অর্থ আয়ের সুযোগ পাবেন বলে জানিয়েছে কোম্পানিটি। গত নভেম্বরে নিজেদের প্রথম ‘ডেভেলপার’ সম্মেলনে জিপিটি স্টোরের ঘোষণা দেয় ওপেনএআই। তবে, ডিসেম্বরে ওপেনএআই জিপিটি স্টোরের উন্মোচন পিছিয়ে দেয়।
সিইও স্যাম অল্টম্যানকে কোম্পানি বোর্ডের বিস্ময়করভাবে অপসারণ এবং কর্মচারীরা পদত্যাগ করার হুমকি দিলে তার পুনর্বহালের সময়েই এ উন্মোচন পিছিয়ে যায়। স্টোরের পাশাপাশি ওপেনএআই চ্যাটজিপিটি টিম উন্মোচনের ঘোষণা দিয়েছে। এটি বিভিন্ন কোম্পানির সাবস্ক্রিপশনের কথা মাথায় রেখে তৈরি একটি বিশেষ চ্যাটবট যেখানে কর্মীরা কর্মক্ষেত্রেই চ্যাটজিপিটি ব্যবহার করতে পারবেন।

 


আরো সংবাদ



premium cement